wordpress-training-in-bangladesh

প্রশিক্ষণঃ ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট (৩০/০৮/২০১৫)

primeit| Aug 17, 2015| Leave a comment

বর্তমানে অনলাইনে ক্যারিয়ার গড়ার অন্যতম উপায় হচ্ছে ফ্রিল্যান্স আউটসোর্সি করা আর এই সেক্টরে যে কাজগুলোর চাহিদা অনেক বৃদ্ধি পাচ্ছে, তাদের মধ্যে “ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট” অন্নতম।

ওয়ার্ডপ্রেস (WordPress) হচ্ছে বর্তমান সময়ের সর্বাধিক জনপ্রিয় ব্লগ পাবলিশিং অ্যাপলিকেশনস এবং শক্তিশালী কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS), বর্তমানে ৭.৫ মিলিয়ন ওয়েবসাইটের ভিতর ১.২ মিলিয়ন মানুষ ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্ম ব্যবহার করে। যা পিএইচপি এবং মাইএসকিউএল দ্বারা তৈরিকৃত ওপেন সোর্স ব্লগিং সফটওয়্যার। ওয়ার্ডপ্রেস দ্বারা কোনো প্রকার পিএইচপি, মাইএসকিউএল বা এইচটিএমএল জ্ঞান ছাড়াই একটি প্রোফেশনাল মানের ওয়েবসাইট তৈরি করা সম্ভব। আর এই কারণেই দিন দিন ওয়ার্ডপ্রেস চাহিদা এবং কাজের সংখ্যা বেড়ে চলেছে। প্রতিনিয়ত ওয়ার্ডপ্রেসের নতুন নতুন কাজ বাড়ছেই। যেকোনো ধরনের ওয়েবসাইট বানানোর জন্য বর্তমানে সেরা সিএমএস প্ল্যাটফর্ম । বর্তমানে ওয়ার্ডপ্রেস সিএমএস ব্যবহার করে আপনি খুব সহজেই যেকোন অনলাইন সংবাদপত্র, কর্পোরেট ওয়েবসাইট, ইকমার্স সাইট, ক্লাসিফাইড সাইট, কিংবা সোশ্যাল মিডিয়া সাইট বানিয়ে ফেলতে পারেন খুবই কম সময়ে। কেবল ফ্রিল্যান্স ক্যারিয়ারই নয়, কর্পোরেট এবং বহুজাতিক কোম্পানিগুলোতেও এখন ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা অনেক।

► অনলাইন ফ্রিল্যান্সিং ক্যারিয়ার হিসেবে ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এর বর্তমান চাহিদা:
অনলাইন ফ্রিল্যান্সিং ক্যারিয়ার হিসেবে ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এর বর্তমান চাহিদা অনেক। ওয়ার্ডপ্রেস বর্তমান পৃথিবীতে বহুল ব্যবহৃত এবং অপ্রতিদ্বন্দ্বী কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম। এ কারণেই ওয়ার্ডপ্রেসের জনপ্রিয়তা এত বেশি। সারা বিশ্বজুড়ে ওয়ার্ডপ্রেস ব্যবহারের মাধ্যমে অসংখ্য ওয়েবসাইট তৈরী হচ্ছে। ফলে প্রতিনিয়ত বেড়েই চলেছে ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদা। সুতরাং ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্টের মাধ্যমেই আপনি গড়ে তুলতে পারেন আপনার সফল ফ্রিল্যান্সিং ক্যারিয়ার।

►ওয়ার্ডপ্রেস ডেভেলপারের আয়ের ক্ষেত্র এবং পরিমাণঃ
অনলাইন ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলোতে প্রাথমিক অবস্থায় ১০ ডলার থেকে শুরু করে ১৫ ডলার পর্যন্ত ঘণ্টা প্রতি কাজ পাওয়া যায়। তবে সময়ের সাথে সাথে নিজের দক্ষতা অর্জন করতে পারলে কাজের চাহিদা অনুযায়ী ৪০ – ৫০ ডলার ঘণ্টা প্রতি পারিশ্রমিক হতে পারে। তবে তার জন্য অবশ্যই অনেক ভালো কাজ পারতে হবে এবং সময় দিতে হবে।

► প্রশিক্ষণটি কি আপনার জন্য ?
এই কোর্সটি করতে কম্পিউটার প্রোগ্রামিং সংক্রান্ত কিছু জানতে হবে না। শুধু দরকার হবে একটি কম্পিউটার ও সক্রিয় ইন্টারনেট সংযোগ। ইন্টারনেট সংক্রান্ত জ্ঞান আছে, ইংরেজি পড়তে বুঝতে পারেন এমন যে কেউ এবং প্রাথমিক কম্পিউটার ব্যবহারের জ্ঞান থাকলে যে কেউ এই কোর্সটি করতে পারবে।

►প্রশিক্ষণ ফি এবং ক্লাসের সময় সূচীঃ
আমাদের বেসিক ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্টের নতুন ব্যাচ এর ক্লাশ শুরু হবে ৩০ আগস্ট, ২০১৫ থেকে। ক্লাশ হবে সপ্তাহে তিনদিন। প্রতি রবিবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার সন্ধ্যা ৬.০০ টা থেকে ৮.০০ টা পর্যন্ত। তিন মাসের তাত্ত্বিক প্রশিক্ষণ এবং এক মাসের রিয়েল লাইফ (৩ মাস+এক মাসের ইন্টারনি প্রজেক্ট = ৪ মাস) প্রজেক্ট সহ মোট প্রশিক্ষন ফি: ১০,০০০ টাকা। সাথে ফ্রিতে পাবেন ১জিবি হোস্টিং সহ একটি ডোমেইন নেম। যাতে প্রশিক্ষণ চলাকালীন সময়ে হাতে কলমে প্রশিক্ষণ নিতে পারেন।

ভর্তির শেষ সময়ঃ ২৬/০৮/২০১৫ তারিখ বিকেল ৫ টা। (সিট খালি থাকা সাপেক্ষে) আমাদের প্রতি ব্যাচে সিট সংখ্যা ১০ টি।

আসন সংখ্যা সীমিত। আপনার আসনটি আগেভাগে বুকিং করে রাখুন। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ভর্তি চলছে। আপনারা যারা এখনও ভর্তি হন নি তারা অতিসত্তর চলে আসুন। দ্রুত আপনার আসনটি বুঝে নিতে যোগাযোগ করুন।

আর এই কোর্সের ব্যাপারে কিছু জানতে আমাদের সোশ্যাল মিডিয়া গ্রুপগুলোতে জয়েন করতে পারেন।
আমাদের ফেসবুক গ্রুপঃ www.facebook.com/groups/primeit
আমাদের ফেসবুক পেজঃ www.facebook.com/itprime
আমাদের লিঙ্কডইনঃ http://www.linkedin.com/in/primeit
আমাদের টুইটারঃ https://twitter.com/Prime_IT_BD
আমাদের ইউটিউবঃ http://www.youtube.com/user/Primeitltd

প্রাইম আইটির ঠিকানাঃ
হেড অফিস (পুরান ঢাকা)
৩/৭, নগরসিদ্দিকি প্লাজা, ৪র্থ তলা (লিফটের ৩)
জনসন রোড, ঢাকা ১১০০
(জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে)

উত্তরা শাখাঃ
প্লট নংঃ ২৮্র, সেক্টর ১১
সোনারগাঁও জনপদের মোড়
বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডারের বিল্ডিং (লিফটের ৩)

মোবাইলঃ ০১৭৮৩-৫৫৫৫৬৪
ওয়েবঃ www.primeit.org

বিস্তারিত দেখুনঃ
https://www.primeit.org/course/certified-wordpress-development/

Share this on:

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail
primeit

Leave a Reply

Facebook

Likebox Slider Pro for WordPress